১০ হাজার অসহায় পরিবারের পাশে পিএইচপি ফ্যামিলি

চলমান দুঃসময়ে ১০ হাজার অসহায় পরিবার ও গরিব মানুষের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে পিএইচপি ফ্যামিলি।

অসহায় পরিবারকে সাহায্য

চট্টগ্রাম ও বৃহত্তর চট্টগ্রামের বিভিন্ন স্থানে এসব পরিবারের মধ্যে বুধবার (০১ এপ্রিল) থেকে আগামী এক সপ্তাহ বিতরণ করা হবে খাদ্যপণ্য। এছাড়াও সুফি মোহম্মদ মিজানুর রহমান এ দুর্যোগে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২ কোটি টাকা প্রদানের ঘোষণা দিয়েছেন। এ প্রসঙ্গে পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহম্মদ মিজানুর রহমান বলেন, করোনা ভাইরাসের মতো মহামারি প্রতিরোধে সবাইকে স্ব স্ব অবস্থান থেকে কাজ করে যেতে হবে। তিনি দল ও মত নির্বিশেষে অসহায়দের জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

সবার সম্মিলিত প্রচেষ্টা ও সচেতনতাই পারে করোনা প্রতিরোধ করতে। নগরীর সাগরিকায় অবস্থিত প্রোটন গাড়ির কারখানায় চলছে অসহায় পরিবারের জন্য খাবারের প্যাকেজিং।

মঙ্গলবার কারখানায় দেখা যায়, প্রকৌশলী থেকে শুরু করে গাড়ি উৎপাদনের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মীরা এক সংগে নেমেছেন এ কর্মজজ্ঞে। এ কাজে অভিজ্ঞতা না থাকলেও মানুষের জন্য কিছু করার মানসিকতা থেকে তারা এসব করছেন স্বতঃস্ফুর্তভাবে। আর কারখানায় সার্বক্ষণিক অবস্থান করে পিএইপি অটোমোবাইলের ব্যবস্থাপনা পরিচালক আখতার পারভেজ এই প্যাকেজিং কাজের তদারকি করছেন।

আখতার পারভেজ বলেন, করোনা ভাইরাস নিয়ে সারা পৃথিবীর দুর্যোগের ধাক্কা আমাদের দেশেও এসে লেগেছে। এ সময় আমরা কারখানায় গাড়ি উৎপাদন বন্ধ রেখে তা মানবসেবায় রূপান্তর করেছি। কারখানায় বানিয়েছি আপাততঃ খাবারের গুদাম। এখানেই চলছে খাবার প্যাকেজিংয়ের কাজ।

তিনি বলেন, মানবসেবার এই কাজ অব্যাহত রাখবে পিএইচপি ফ্যামিলি।

জানা যায়, জনপ্রতিনিধিদের মাধ্যমে এসব শুকনো খাদ্য গরিব জনগণের মাঝে বিতরণ করা হচ্ছে। এসব খাবারের তালিকায় থাকছে চাল, ডাল, লবণ, ভোজ্য তেল ও আলু। ঘরবন্দি মানুষের জন্য অনিবার্য খাবারগুলোই বিতরণের জন্য বেছে নেওয়া হয়েছে।

জানা যায়, সমাজসেবায় বিশেষ অবদান রাখায় পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমানকে সরকার এবছর একুশে পদকে ভুষিত করেছেন। একুশে পদকের সঙ্গে প্রাপ্ত অর্থ ইতোমধ্যে তিনি করোনা ভাইরাস সংক্রমণের চিকিৎসায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের পরিচালকের হাতে হস্তান্তর করেছেন।

 

Original article here

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *