সরকারের প্রস্তুতির পরেও করোনা সন্দেহে বিনা চিকিৎসায় মৃত্যু

করোনা মোকাবেলায় সরকারর প্রস্তুত কিন্তু তারপরেও করোনা ছাড়াই শুধুমাত্র সন্দেহেই মৃত্যু বিনা চিকিৎসায় মৃত্যু

বিনা চিকিৎসায় মৃত্যু

 

দেশে পর্যাপ্ত পরিমাণে করোনা সনাক্তকরণ কিট নেই ও। তাই করোনার লক্ষন থাকা শর্তেও অনেকে করোনা সনাক্তকরণ পরীক্ষা করাতে পারছেন না।  আবার একইসময় অনেকে করোনার রোগী সন্দেহে পাচ্ছেনা চিকিৎসা। জ্বর এবং সর্দিকাশি হলেই চিকিৎসা মিলছেনা রোগীদের হোক সেটা করোনা বা সাধারণ জ্বর-কাশি।

আবার দেশে করোনার রোগী সন্দেহে বিনাচিকিৎসায় মৃতের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে করোনায় মৃতের সংখ্যাকে। করোনার রোগী সনাক্তকরণ সহজলভ্য না হওয়ার কারণে সাধারণ জ্বর এবং সর্দিকাশি হলেই ধরে নেওয়া হচ্ছে করোনার রোগী এবং সংক্রমণ এর ভয়ে ডাক্তার দেখছেনা রোগী। এ নিয়ে বাড়ছে মৃতের হার। তবে মৃত্যুর পর করা হচ্ছে রোগীর করোনা সনাক্তকরণ পরীক্ষা; যা প্রয়োজন ছিল মৃত্যুর আগে।

চ্যানেল আই-এর চিফ নিউজ এডিটর জাহিদ নেওয়াজ খান বলেন,
নতুন আক্রান্ত হিসেবে শনাক্ত ৫ জনসহ এখন পর্যন্ত বাংলাদেশে মোট শনাক্ত ৪৯ জন। তাদের মধ্যে ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। অন্য ৩২ জনের চিকিৎসা চলছে। করোনা শনাক্ত হলে চিকিৎসার নিশ্চয়তা আছে। আশা এবং প্রার্থনা করি, আর কেউ মারা যাবেন না।কিন্তু, করোনা না হলেও সন্দেহের কারণে যে চিকিৎসা হচ্ছে না, মারাও যাচ্ছেন কেউ কেউ, তার কী হবে?  কিন্তু, করোনা না হলেও সন্দেহের কারণে যে চিকিৎসা হচ্ছে না, মারাও
নিচে কিছু করোনা না হয়েও সন্দেহের কারণে বিনা চিকিৎসায়

তবে পরিস্থিতি যাই হোক না কেন, করোনাভাইরাস মোকাবেলায় প্রস্তুতি নিয়ে সরকার খুব আত্মবিশ্বাসী। যেখানে করোনাভাইরাসের রোগী না হয়েও বিনাচিকিৎসায় মারা যাচ্ছে মানুষ সেখানে সরকার কেমন প্রস্তুতি সারলেন তা নিয়ে প্রশ্ন না উঠার কথা নয়।   আবার করোনায় আক্রান্ত রোগীরায় বা কি পরিমাণ চিকিৎসাসেবা পাবেন তা নিয়েও প্রশ্ন থেকে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *